পথশিশুদের পাশে বশেমুরবিপ্রবির `সিআরসি’

ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

তীব্র শৈত্যপ্রবাহ আর টানা ঝিরিঝিরি বৃষ্টির দরুণ নাজেহাল অবস্থা গোপালগঞ্জের জনজীবনের। এমন দুর্বিষহ সময়ে গোপালগঞ্জের পথশিশুদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অন্যতম সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন `সিআরসি (CRC)’। যার পূর্ণরূপ `কাম ফর রোড চাইল্ড (Come for Road Child)’।
গতকাল রবিবার (২৭ ডিসেম্বর) দুপুরে এই সংগঠনটি গোপালগঞ্জের প্রায় ১ শতাধিক অসহায় ও ছিন্নমূল পথশিশুদের মাঝে শীতের নতুন বস্ত্র বিতরণ করেন। এসময় সংগঠনের গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি সাকিব আহমেদ এবং বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার সভাপতি সিকদার মাহাবুবসহ অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সংগঠনের বশেমুরবিপ্রবি শাখার সভাপতি সিকদার মাহাবুব লেখাপড়া টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, `বিবেকের দহন ও দায়বদ্ধতা থেকেই মূলত আমরা পথশিশুদের জন্য নানান উন্নয়নসেবী কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। এই শীতে রাস্তার এই সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে পেরে আমরা সকলেই আনন্দিত এবং ভবিষ্যতেও আমাদের পথশিশুদের জন্য বিভিন্ন সহযোগিতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। শুধু এই সংগঠন থেকেই নয়; আমার মনে হয়, আমাদের প্রত্যেককেই তাদের ব্যক্তিগত বিবেকবোধ থেকে এ সকল শিশুদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার ও ভালোবাসার হাত বাড়িয়ে দেয়া নৈতিক দায়িত্ব ও কর্তব্য।’
উল্লেখ্য, সংগঠনটি ২০১৬ সালের প্রথম দিক থেকেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোতে পথশিশুদের জন্য কাজ করে যাচ্ছে। মানবতার উজ্জ্বল দৃষ্টান্তস্বরূপ ইতোমধ্যেই সংগঠনটি দেশের আনাচে-কানাচে তার আত্নপ্রকাশ ঘটাতেও সমর্থ হয়েছে।
পছন্দের আরো পোস্ট