ঢাবি পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী

ঢাবি প্রতিনিধি।

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ (২৮ ডিসেম্বর ২০১৯) শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী উৎসব উদ্যাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- আলোচনা সভা, র‌্যালি, কেক কাটা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি। এ উপলক্ষ্যে ইনস্টিটিউট চত্বরকে সাজানো হয় মনোরম সাজে।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি এবং জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ইনস্টিটিউটের অনারারি অধ্যাপক ড. সাগরময় বড়–য়া। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান।

Post MIddle

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড. কামালুদ্দীন আহমদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন একজন অসাধারণ শিক্ষক ও গবেষক। পুষ্টি ও খাদ্য বিজ্ঞান শিক্ষার বিকাশ এবং পুষ্টি বিষয়ে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে তিনি অনন্য অবদান রেখে গেছেন। সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে তিনি ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, পুষ্টিকর খাদ্য উৎপাদন ও জনগণের পুষ্টি চাহিদা মেটাতে তরুণ প্রজন্মকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এ বিষয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য তিনি পুষ্টিবিদদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত ২৫ ডিসেম্বর ২০১৯ বুধবার ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ড. কামালুদ্দীন আহমদের ম্যুরাল উন্মোচন করেন।

পছন্দের আরো পোস্ট