সাদার্নে ইসলামিক স্টাডিজ বিভাগে বিদায় অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক।

সাদার্ন ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগে ২৪তম ব্যাচের বিদায়ী অনুষ্ঠান সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ ্আরেফিন নগরের হল রুমে অনুষ্ঠিত হয়। ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আজহারীর সভাপতিত্বে আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মহিউদ্দীন খালেদ, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী ও মো. মহিউদ্দীন।

প্রধান অতিথি প্রফেসর সরওয়ার জাহান বলেন, শিক্ষার্থীরাই ইউনিভার্সিটির চালিকা শক্তি, শিক্ষার্থীদের হাত ধরে এগিয়ে যাবে দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন। যারা সাদার্ন থেকে ডিগ্রি নিলে তারা আজীবনের জন্য সাদার্নের হয়ে গেলে। জ্ঞান ও মেধা দিয়ে সব ধরনের সমালোচনা ও অপশক্তিকে রুখে দিতে হবে। তোমাদের সাফল্য মানে ইউনিভার্সিটির সাফল্য।

সভাপতি তাঁর বক্তৃতায় বলেন, যারা মাস্টার্স ডিগ্রি অর্জন করে সমাজের বিভিন্ন দায়িত্ব পালন করতে যাচ্ছে, তাদের কাছে দেশ ও জাতির প্রত্যাশা অনেক বেশি। সমাজে নৈতিকতা, সততা, ন্যায়নিষ্ঠতা ইত্যাদি সুকুমারবৃত্তির প্রতিফলন ঘটাতে তারা কার্যকর ভূমিকা পালন করতে পারে। এ দায়িত্ব পালন করতে না পারলে উচ্চ শিক্ষা কাক্সিক্ষত সুফল বয়ে আনতে পারবে না।
অনুষ্ঠানে রিমেম্বার নামক স্মরণিকার মোড়ক উন্মোচন, বৃক্ষরোপণ কর্মসূচি, ২৪তম ব্যাচের পক্ষ থেকে বই উপহারসহ বিভিন্ন আয়োজনে দিনটি স্মরণীয় করে রাখে ২৪ তম ব্যাচের শিক্ষার্থীরা।

পছন্দের আরো পোস্ট