ঢাবি প্রকৌশল ও প্রযুক্তি উদ্ভাবন বিষয়ক সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে “প্রকৌশল ও প্রযুক্তি উদ্ভাবন” বিষয়ক দু’দিন ব্যাপী ২য় আন্তর্জাতিক সম্মেলন গত (২৪ ডিসেম্বর ২০১৯) মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমাপ্ত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, অধ্যাপক ড. খোরশেদ আহমদ কবির এবং অধ্যাপক ড. এস এম মোস্তফা আল মামুন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, এই সম্মেলন নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে আমাদের দেশকে উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। তিনি এই সম্মেলন আয়োজন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার এই সম্মেলন উদ্বোধন করেন। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও জাপানসহ দেশ-বিদেশের প্রায় ২০০ শিক্ষক ও গবেষক এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট