ঢাবি পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে গত (২৫ ডিসেম্বর ২০১৯) বুধবার ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক কামালুদ্দীন আহমদের ম্যুরাল উন্মোচন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইনস্টিটিউটে এই ম্যুরাল উন্মোচন করেন।

এসময় ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শেখ নজরুল ইসলাম, প্রাক্তন পরিচালক অধ্যাপক ড. নাজমা শাহীনসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক কামালুদ্দীন আহমদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন একজন স্বনামধন্য অধ্যাপক এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষক। তিনি এই ইনস্টিটিউটে অত্যাধুনিক ল্যাবরেটরি স্থাপনসহ পুষ্টি ও খাদ্য বিজ্ঞান শিক্ষা সম্প্রসারণে অসাধারণ অবদান রেখে গেছেন। উপাচার্য সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ইনস্টিটিউট প্রাঙ্গণে আগামী ২৮ ডিসেম্বর ২০১৯ তারিখে র‌্যালি, কেক কাটা, গবেষণা পোস্টার উদ্বোধন, স্মৃতিচারণ, বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট