খুবির সমাবর্তনে গোল্ড পেলেন যারা

খুবি প্রতিনিধি।

আগামী (২২ ডিসেম্বর) রবিবার অনুষ্ঠিতব্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানের সব প্রস্তুতি প্রায় শেষ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সাজানো হচ্ছে অপরুপ সাজেদিন রাত চলছে কাজফুলের সমাহার শোভা পাচ্ছে মূল গেট থেকে শুরু করে পুরো ক্যাম্পাসেই

শিক্ষক কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ২২ টি উপ-কমিটি নিরন্তর প্রচেষ্টা করছে স্ব স্ব কমিটির কার্যাদি সম্পন্নেকর্মচারীবৃন্দও নিজ দ্বায়িত্ব যথাযথ পালনে সচেষ্ট স্টিয়ারিং কমিটি এবং অর্গানাইজিং কমিটি সার্বিক প্রস্তুতি তত্বাবধানে ও পর্যালোচনা করছেসার্বিক নিরপত্তা নিশ্চিত করতে অনুষ্ঠানস্থল সহ সম্পূর্ণ ক্যাম্পাসে নিরাপত্তা মনিটরিং এর আওতায় নেওয়া হয়েছে গোটা বিশ্ববিদ্যালয় এখন উৎসবমূখর

এবার ৬ষ্ঠ সমাবর্তনে ৪৪৭৮ জনকে  স্নাতক, ২৫৩০ জনকে স্নাতকোত্তর, ৫ জনকে এম ফিল ও ০৮ জনকে পিএইচ. ডি এবং ১৭ জনকে পোস্ট-গ্রাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন ডিগ্রি প্রদান করা হবে।বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য এবার ২৩ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে।

গোল্ড মেডেল প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন:
বিজ্ঞান প্রকৌশল ও প্রযু্িক্তবিদ্যা স্কুলের- রসায়ন ডিসিপ্লিনের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের রুম্পা কুন্ডু, পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মো. রাহাত আলী, পরিসংখ্যান ডিসিপ্লিনের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সুবর্ণা কুন্ডু, গণিত ডিসিপ্লিনের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের তন্ময় বৈরাগী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নাজমুস সাকিফ।

জীব বিজ্ঞান স্কুলের- এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ঈশিতা মন্ডল, ফার্মেসি ডিসিপ্লিনের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিশ্বজিৎ বিশ্বাস, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জিনাত সুলতানা ও একই ডিসিপ্লিনের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফারহান তানভীর, ফার্মেসি ডিসিপ্লিনের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাইশা মালিহা মেধা।

Post MIddle

সামাজিক বিজ্ঞান স্কুলের- অর্থনীতি ডিসিপ্লিনের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শেখ ফাইজান বিন হালিম, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তহমিনা ইসলাম, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রোজিনা আক্তার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাবরিনা আক্তার, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মুক্তা আক্তার।

ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের- ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ইমতিয়াজ মাশরুর, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ফারিহা আজাদ, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শাহানাজ আক্তার, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তমালিকা বালা।

চারুকলা স্কুলের- ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শাপলা সিংহ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের হিমা আক্তার হিরামণি, ভাস্কর্য ডিসিপ্লিনের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রূপক কুমার সাহা, প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আসমা চৌধুরী।

১৯৯০-৯১ শিক্ষাবর্ষ থেকে শিক্ষাকার্যক্রম শুরু হওয়ার পর খুলনা বিশ্ববিদ্যালয়ে এর আগে ৫টি সমাবর্তন অনুষ্ঠিত হয়। প্রথম সমাবর্তন ১৯৯৭ সালের ১০ এপ্রিল, দ্বিতীয় সমাবর্তন ২০০১ সালের ১৩ ফেব্রুয়ারি, তৃতীয় সমাবর্তন ২০০৭ সালের ১৯ মাচ, ৪র্থ সমাবর্তন ২০১০ সালের ২৮ ডিসেম্বর এবং ৫ম সমাবর্তন ২০১৫ সালের ২৫ নভেম্বর অনুষ্ঠিত হয়।

অন্যান্য একাডেমিক তথ্যাবলী:
বর্তমানে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্কুলের (অনুষদ) সংখ্যা ৮টি। এসব স্কুল ও ইনস্টিটিউটের অধীনে মোট ২৯ টি ডিসিপ্লিন রয়েছে। ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৭ হাজার।

পছন্দের আরো পোস্ট