উত্তরা ইউনিভার্সিটিতে বিজয় দিবসের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক।

গত (১৯ ডিসেম্বর ২০১৯) বৃহস্পতিবার মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের সময়কার বীরত্বগাঁথা ঘটনা নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্টের অডিটোরিয়ামে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বিজয় দিবসের আলোচনায় উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালের যুদ্ধকালীন সময়ের স্মৃতি বিজড়িত বিভিন্ন ঘটনা বর্ননা করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা তাদের আলোচনার মধ্যে বলেন জীবনের মায়া ত্যাগ করে দেশ মাতৃকাকে শত্রু মুক্ত করার জন্য পরাধীনতার শৃঙ্খল থেকে দেশ ও জাতীকে চিরদিনের জন্য স্বাধীন ও সার্বভৌম করার জন্য অস্ত্র হাতে তুলে নিয়েছিলাম। মুক্তিযোদ্ধারা আরো বলেন একবার যখন অস্ত্র হাতে তুলে নিয়েছি এই দেশটাকে নিজের মা মনে করে শত্রুর বিরুদ্ধে যুদ্ধ করেছি।

মহান বিজয় দিবস ২০১৯ এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. এম আজিজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা। আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার কাজী মহিউদ্দিন, সকল অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীগণ।

পছন্দের আরো পোস্ট