বাংলাদেশের ইতিহাস উৎসব কুইজ প্রতিযোগিতা 

মো. খলিলুর রহমান ।

মহান বিজয়ের মাস উপলক্ষে ঢাকার স্কুল ও কলেজের নবম থেকে দ্বাদশ শ্রেণি এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কুইজের বিষয় বাংলাদেশের ইতিহাস ১৯৪৭-৭১। বাংলাদেশের ইতিহাসচর্চাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে শিক্ষা বিষয়ক মাসিক ম্যাগাজিন এডুকেশন ওয়াচ-এর উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে ২৪ ডিসেম্বর।

ওই দিন সকাল ১০টায় রাজধানীর ৮১ গ্রীন রোড, ফার্মগেট আইডিয়াল কমার্স কলেজ ক্যাম্পাসে এ প্রতিযোগিতার উদ্বোধন হবে। এরপরই হবে বর্ণাঢ্য শোভাযাত্রা।নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং বাংলাদেশের মুক্তি সংগ্রামী ইতিহাস জানার উদ্দেশে বাংলাদেশের ইতিহাস উৎসবের আয়োজন করা হয়েছে।কুইজভিত্তিক এ প্রতিযোগিতার পাশাপাশি আরও থাকবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Post MIddle

ফ্রি স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণের সাদর আমন্ত্রণ জানাচ্ছে আয়োজক শিক্ষা ম্যাগাজিন এডুকেশন ওয়াচ ও আইসিসি। অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণের সুযোগ থাকছে। এ ছাড়া ই-মেইল-festivalofhistory2019@gmail.com ও মোবাইল-০১৬৪৩৩৯০০৭০-এ এসএমএস করেও রেজিস্ট্রেশন করা যাবে। বিজয়ী প্রথম তিনজনকে প্রাইজমানিসহ ১০ জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।

তোমার হাতেই আগামীর বাংলাদেশ-দ্বিতীয় ইতিহাস উৎসবের স্লোগান। শিক্ষার্থীদের কাছে ইতিহাসচর্চাকে জনপ্রিয় করে তোলাই এর মূল উদ্দেশ্য। মহান মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, বাংলা ভাষা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সর্বোপরি বাংলাদেশ সম্পর্কে জানার আগ্রহ বাড়ানোর জন্যই মূলত অনুষ্ঠানটির আয়োজন।

পছন্দের আরো পোস্ট