ঢাবি সংগীত বিভাগের বার্ষিক সংগীত উৎসব

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের ২৫ বছর পূর্তি এবং বার্ষিক সংগীত উৎসব উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে গতকাল (১৭ ডিসেম্বর ২০১৯) মঙ্গলবার সন্ধ্যায় এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, এমপি প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় সংগীত বিভাগের চেয়ারপার্সন টুম্পা সমদ্দার, বরেণ্য সংগীত শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা এবং বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন

উৎসবে বিশিষ্ট সংগীত শিল্পী ও সংগীত বিভাগের প্রয়াত শিক্ষক নীলুফার ইয়াসমীনকে উৎসব সম্মাননা-২০১৯ (মরণোত্তর) প্রদান করা হয়। এছাড়া, বিভাগের শিক্ষার্থী খন্দকার আনিকা ইসলামকে ২০১৮ সনের বি.এ (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকার করায় ‘নীলুফার ইয়াসমীন স্মারক-বৃত্তি-২০১৯’ প্রদান করা হয়।

উল্লেখ্য,গতকাল ১৭ ডিসেম্বর ২০১৯ সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে দু’দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন।

এছাড়া, আজ ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার বিকাল ৩টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে দেশ বরেণ্য ও ভারতের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান “প্রাতিষ্ঠানিক সংগীত শিক্ষা: স্বপ্ন, সম্ভাবনা ও বাস্তবতা” শীর্ষক মুক্ত আলোচনা, গুনিজন সম্মাননা এবং কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় সাংস্কৃতিক পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

পছন্দের আরো পোস্ট