ইবিতে আন্তর্জাতিক আরবি ভাষা দিবস পালিত

ইবি প্রতিনিধি।

“আন্তর্জাতিক আরবি ভাষা ও কৃত্রিম বুদ্ধিমত্তার প্রাসঙ্গিকতা” প্রতিপাদ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক আরবি ভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার বেলা ১১ টায় অনুষদ ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগ।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়। পরে অনুষদ ভবনের ৪২৬ নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইউসুফ। এছাড়াও অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. ওয়াবাইদুল ইসলাম, অধ্যাপক ড. আব্দুল মুত্তালিব, অধ্যাপক ড. এ কে এম সামসুল হক সিদ্দিকী, অধ্যাপক ড. কামরুল হাসান, অধ্যাপক ড. সাইফুল গনী নোমান ও বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লোখ্য, ২০১২ সালের অক্টোবরে নির্বাহী পরিষদের বৈঠকের ১৯০ তম অধিবেশনে ইউনেস্কো ‘১৮ই ডিসেম্বর’কে আন্তর্জাতিক আরবী ভাষা দিবস ঘোষণা করে।

পছন্দের আরো পোস্ট