বিজয় দিবসে কুবিতে ‘১৯৭১’ নাটক মঞ্চস্থ

কুবি প্রতিনিধি:

মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মঞ্চায়ন করা হয়েছে নাটক ‘১৯৭১’ । ১৯৭১ হুমায়ুন আহমেদের একটি মুক্তিযুদ্ধ বিষয়ক মঞ্চনাটক।

সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে নাটকটি মঞ্চায়ন করে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এটি তাদের নবম প্রযোজনার দ্বিতীয় প্রদর্শনী।

Post MIddle

নাটিকটির নির্দেশনায় ছিলেন তামিম আল হাসান, শব্দ সম্পাদনায় ছিলেন মেহেদী হাসান এবং মঞ্চ সজ্জায় ছিলেন আরাফাত রাফি। একইসাথে নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাজমুল, সামিহা, অর্ক গোস্বামী, রিয়াজ, ইশতিয়াক, নাঈম, হান্নান, দ্বীন মোহাম্মদ, মিরন, রাফি, সুইটি, মাহবুবা, নিজামুল, এ্যানি, এবং মারিয়া।

এসময় উপস্থিত ছিলেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী আনিছুল ইসলাম, থিয়েটারের সাবেক সভাপতি মেহেদী হাসান এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

আয়োজকরা জানান, মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন করে স্মরণ করিয়ে দিতে এবং ১৯৭১ এর শহীদদের স্মরণে আমাদের এই আয়োজন। মুক্তিযুদ্ধে দেশের বিজয় অর্জনে অবদান রাখা প্রতিটি যোদ্ধার প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা।

পছন্দের আরো পোস্ট