ঢাবিতে বার্ষিক সংগীত উৎসবের উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের ২৫ বছর পূর্তি এবং দু’দিনব্যাপী বার্ষিক সংগীত উৎসব আজ (১৭ ডিসেম্বর ২০১৯) মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে এই উৎসবের উদ্বোধন করেন। এসময় সংগীত বিভাগের চেয়ারপার্সন টুম্পা সমদ্দার, বরেণ্য সংগীত শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা এবং বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভাগের ২৫ বছর পূর্তি ও বার্ষিক সংগীত উৎসব আয়োজন করার জন্য বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগ খোলার পর থেকে এই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক চেতনা, মানবিক ও নৈতিক মূল্যবোধ নিয়ে নানাবিধ সাংস্কৃতিক কর্মকা-ে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করে আসছে।

Post MIddle

উল্লেখ্য, উৎসব উপলক্ষ্যে আজ ১৭ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার সন্ধ্যা ৫:৩০টায় সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

এছাড়া, আগামীকাল ১৮ ডিসেম্বর ২০১৯ বুধবার বিকাল ৩টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে দেশ বরেণ্য ও ভারতের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান “প্রাতিষ্ঠানিক সংগীত শিক্ষা: স্বপ্ন, সম্ভাবনা ও বাস্তবতা” শীর্ষক মুক্ত আলোচনা, গুনিজন সম্মাননা এবং কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আগামীকাল সন্ধ্যা ৫:৩০টায় সাংস্কৃতিক পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

পছন্দের আরো পোস্ট