বশেমুরবিপ্রবির হলে বিজয় বিতর্ক উৎসব

ফয়সাল হাবিব সানি,বশেমুরবিপ্রবি প্রতিনিধি।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রাসেল হলে বিজয় দিবসকে কেন্দ্রীভূত করে ২ দিনব্যাপী বিজয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে।শেখ রাসেল হল প্রশাসন এবং বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত ডিবেটিং সোসাইটির যৌথ উদ্যোগে এ বিজয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়। গত ১৫ ডিসেম্বর (রবিবার) থেকে শুরু হওয়া এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের মোট ৮টি দল অংশ নেয়।

উল্লেখ্য, বিজয় বিতর্ক উৎসবে তানহীম রহমান, নাইম ইসলাম ও অঞ্জন রহমানের `টিম এ’ দল বিজয়ী হয়েছে এবং রানার্স আপ হয়েছে শেখ মোঃ রিফাত শফিকুল ইসলাম ও উজ্জল খানের দল `টিম ডি’। সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছেন `টিম এ’ দলের দলনেতা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফর্মেশন সিস্টেম (AIS) বিভাগের ছাত্র তানহীম রহমান৷

এসময় বিতর্ক উৎসব শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শেখ রাসেল হলের সম্মানিত প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়া৷এ বিষয়ে তিনি লেখাপড়া টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, বিতর্ক মানুষের ভেতরের সুপ্ত প্রতিভার উন্মেষ ঘটায় এবং এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা নেতৃত্বের গুণাবলিও অর্জন করে থাকে। প্রাতিষ্ঠানিক বিদ্যার পাশাপাশি এ ধরণের সময়োপযোগী উদ্যোগ দেশের প্রতিটা বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই গ্রহণ করা উচিৎ।

পছন্দের আরো পোস্ট