কুষ্টিয়া সরকারি কলেজে মহান বিজয় দিবস পালন

কুষ্টিয়া প্রতিনিধি।

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৯ পালন করেছেন কুষ্টিয়া সরকারি কলেজ। মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল দিনভর নানা কর্মসূচি পালন করেন কুষ্টিয়া সরকারি কলেজ। সকালে জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কার্য তে ফুল দিয়ে কর্মসূচি শুরু করেন, পরবর্তীতে কুষ্টিয়া সরকারি কলেজের বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর , রোভার স্কাউট রেঞ্জার সহ বেশ কিছু সংগঠন কুষ্টিয়া জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত প্যারেড ও কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। পরবর্তীতে সকাল ১১ টাই কলেজটির অডিটোরিয়ামে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ নানা ইতিহাসের গল্প তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ইজাজুল হক,বীর প্রতীক। এসময় তিনি ছাত্রছাত্রীদের মুক্তিযুদ্ধের বিভিন্ন ইতিহাস তুলে ধরেন এবং সাধারণ শিক্ষার্থী ও শিক্ষক দের মুক্তিযুদ্ধ সমন্ধে প্রশ্ন করলে তা তিনি উত্তর দেন।আলোচনা সভাটির সভাপতিত্ব করেন কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী মনজুর কাদির।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আনছার হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর খলিলুর রহমান, গণিত বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক নিবিড় ক্রান্তী ঘোষ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আহসান কবির রানা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নুরুননাহার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ফিরোজা বেগম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান নুর উদ্দিন সহ আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন হোসেন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুব আলম লিমন সহ কলেজটির অন্যান্য বিভাগের শিক্ষকমণ্ডলী, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণ। আলোচনা শেষে কলেজ মসজিদের পেশ ইমাম এর পরিচালনায় সকল শহীদদের আত্মা শান্তি কামনায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।

পছন্দের আরো পোস্ট