ইবিতে বিজয় দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় সাদ্দাম হোসেন হল ডাইনিংয়ে সাদ্দাম হল ডিবেটিং সোসাইটি প্রতিযোগিতাটির আয়োজন করে।

ছায়াসংসদের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ আল ফাহমি কতৃক উত্থাপিত বিষয় ছিল “বিজয়ের প্রত্যাশা ও প্রাপ্তি বাস্তবায়িত হয়েছে”। সংসদে মন্ত্রী হিসেবে জিয়ানুর রহমান ও সরকার দলীয় সাংসদ হিসেবে আজিজুল হক পিয়াস যুক্তিতর্ক উপস্থাপন করেন। অপরপক্ষে বিরোধী দলীয় নেতা হিসেবে মুহিবুল ইসলাম, দলীয় উপনেতা হিসেবে সোহান ও সাংসদ হিসেবে দিদারুল ইসলাম রাসেল যুক্তিতর্ক উপস্থাপন করেন।

বিতর্কে স্পীকার হিসেবে ছিলেন সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সভাপতি খালিদ হাসান। বিচারক হিসেবে ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আহবায়ক শাহাদাৎ হোসেন নিশান, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি রাফসান বুলবুল ও শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির সভাপতি শামিমুল ইসলাম সুমন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হল প্রভোস্ট অধ্যাপক ড. আতিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে সাদ্দাম হোসেন হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. শাহজাহান মন্ডল উপস্থিত ছিলেন। এছাড়াও সম্মানিত অতিথি সাতক্ষীরা জেলা যুগ্ম-জজ ফারুক ইকবাল, হলের আবাসিক শিক্ষকগন এবং বিভিন্ন হলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতায় বিরোধী দল বিজয়ী হয়। সেরা বিতার্কিক হয়েছেন বিরোধী দলীয় নেতা মুহিবুল ইসলাম। শেষে অতিথি ও বিচারকদের মূল্যায়নের পর বিতার্কিকদের পুরষ্কার প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট