এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।

আজ (১৬ ডিসেম্বর) এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এ মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়। এ উপলক্ষে পতাকা উত্তোলন, র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্যাম্পাসে আলোকসজ্জার আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর সকাল ৮.০০ মিনিটে উপাচার্যের নেতৃত্বে বিজয় র‌্যালি ক্যাম্পাস প্রাঙ্গন থেকে শুরু করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন স্মৃতিস্তম্ভে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সকাল ১০.০০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের এর নিজস্ব মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফেরদৌসী ইসলাম, মাননীয় সংসদ সদস্য (সংরক্ষিত আসন-৩৩৮)। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী এছাড়া আরও বক্তব্য প্রদান করেন ট্রেজারার ড. মোঃ শামীমুল হাসান, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবির।

Post MIddle

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, আইন অনুষদের প্রধান ও মহান বিজয় দিবস কমিটির আহবায়ক এস. এম. শহীদুল ইসলাম সহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। তারপরে সকলে একসাথে জাতীয় সংগীত পরিবেশন ও সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন ব্যক্তিবর্গের অনবদ্য অবদানের কথা স্মরণ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চার পরামর্শ দেন। অনুষ্ঠানের সভাপতি উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং লক্ষ শহীদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে মিলে মুক্তিযুুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান। পরিশেষে বিজয়ের গান, কবিতা, নৃত্য ও নাটিকা পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

পছন্দের আরো পোস্ট