ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপিত

ইবি প্রতিনিধি।

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, আন্তঃহল ভলিবল প্রতিযোগীত সহ বিভিন্ন কর্মসূচী পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পাঠের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করে ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান।

পরে প্রশাসন ভবনের চত্তরে বেলুন উড়িয়ে ভিসির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় প্রোভিসি অধ্যাপক ড. শহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য ‘মুক্ত বাংলায়’ মিলিত হয়।

Post MIddle

এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন, আবাসিক হলসমূহ, শিক্ষক সমিতি, কর্মকর্তা ও কর্মচারী সমিতি, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেস ক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও ইবি ল্যাবরেটরি স্কুলের পক্ষ থেকে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ।

পরে বিজয় দিবস উপলক্ষে ভলিবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট অরাজিৈতক স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’ এর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট