শাবিপ্রবিতে বিজয় দিবস পালিত

মোঃ শাদমান শাবাব,শাবিপ্রবি প্রতিনিধি।

উৎসাহ- উদ্দীপনা এবং যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার দিবসের শুরু থেকে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয় শোভাযাত্রা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত হয়।

সোমবার সকাল সাড়ে ৭টায় শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। এর পরে পৌনে আটটার দিকে উপাচার্য শহিদ মিনারে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দীন আহমেদসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট এবং দপ্তর প্রধানগণ।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সাড়ে ১০টায় উপাচার্যের নেতৃত্বে ক্যাম্পাসে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা বের হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বিজয় শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত। সমাবেশে উপাচার্য লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতার মান ও মর্যাদা ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

বিজয় শোভাযাত্রা শেষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ চিত্রাঙ্কন এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং বিকেলে থেকে বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতিক সংগঠন গুলোর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট