বশেমুরবিপ্রবিতে বিজয় দিবস পালন

ফয়সাল হাবিব সানি,বশেমুরবিপ্রবি প্রতিনিধি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের সমাধিসৌধে পুষ্পাঞ্জলি নিবেদন, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহানরে নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধির বেদীতি পুষ্পস্তবক অর্পন, সকাল ৮টা ৩০ মিনিটে শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভ এবং সকাল ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে বিজয় দিবসের তাৎপর্য ও মাহাতœ্য নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে এক আলাচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইংরজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মশিউর রহমান। উল্লেখ্য, এসময় বিশ্ববিদ্যালয় এলাকার গোবরা ইউনিয়নের ৫ জন বীর মুক্তিযাদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। তদপরবর্তী বিকেল ৩টায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে এক প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়াও, মহান বিজয় দিবস উপলক্ষ্যে পুরো ক্যাম্পাসে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়। আলোকে আলোকে তরুণ প্রজন্মের কাছে নব দিগন্ত উন্মোচনের উদ্দীপ্ত সম্ভাবনায় এভাবেই মহান বিজয় দিবস পালন করেছে অত্র বিশ্ববিদ্যালয় অঙ্গন।

পছন্দের আরো পোস্ট