এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।

গত (১৪ ডিসেম্বর )এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এ যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ পালিত হয়েছে। সকালে বিশ্ববিদ্যায়ের নিজস্ব মিলনায়তনে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে ১৯৭১ সলের ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উক্ত সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী। এছাড়া আরও বক্তব্য রাখেন সম্মানিত ট্রেজারার ড. মোঃ শামীমুল হাসান।

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে মহান মুক্তিযুদ্ধের বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসররা জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে হত্যা করেছিল, কিন্তু তাদের স¦প্নকে মুছে ফেলতে পারেনি। আমরা আমাদের কাজের মাধ্যমে শহীদদের বাঁচিয়ে রাখব। শহীদদের আত্মত্যাগকে বাঁচিয়ে রাখার উদ্দেশ্যে প্রতিটি শিক্ষার্থীকে জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা ও দেশপ্রেম নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আইন অনুষদের প্রধান এস. এম. শহীদুল ইসলাম।

সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবির সহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

রপর সকাল ১০.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এর নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রেহাইচর-এ অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর শাহাদতস্থলে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পছন্দের আরো পোস্ট