খুবিতে আইকিউএসির রিয়েন্টেশন প্রোগ্রাম

খুবি প্রতিনিধি।

আজ (১০ ডিসেম্বর ২০১৯) খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের সিএসইর স্মার্ট ক্লাসরুমে টার্নিটিন প্লেজারিজম চেকার সফটওয়্যার ব্যবহারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

আইকিউএসির উদ্যোগে আয়োজিত এ ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন এই সফটওয়্যারের ব্যবহারের বিষয় জানতে পারলে শিক্ষকবৃন্দের উন্নতমানের গবেষণাকর্ম সম্পাদনে এবং তা আন্তর্জাতিক স্বীকৃত জার্নালে প্রকাশের ক্ষেত্রে সুবিধা হবে। বিশ্ববিদ্যালয়ে যাবতীয় গবেষণার মান নির্ণয়ে সুবিধা হবে। তিনি এই সফটওয়্যার ব্যবহারের একটি নীতিমালা প্রণয়নের আহবান জানান।

Post MIddle

এই উন্নতমানের সফটওয়্যার ক্রয়ের ফলে খুলনা বিশ্ববিদ্যালয়কে কোয়ালিটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করার ক্ষেত্রে আরও একধাপ এগোলো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান।

টেকনিক্যাল সেশনে পাওয়ার পয়েন্টে টার্নিটিন প্লেজারিজম চেকার সফটওয়্যার ব্যবহারের বিভিন্ন দিক উপস্থাপন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। দিনব্যাপী এ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ৬৪ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট