জাপানের এনইএফ বৃত্তি পেল শেকৃবি’র ১০ শিক্ষার্থী

শেকৃবি প্রতিনিধি।

জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনের (এনইএফ) প্রথম পর্যায়ের বৃত্তি পেয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী। আজ (১০ ডিসেম্বর) মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় প্রশাসনিক ভবনে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ৬ মাসের বৃত্তির অর্থ প্রদান করেন। মাসিক দুই হাজার একশত পঁচাশি টাকা করে আগামী তিন বছর তারা এ বৃত্তি পাবে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা ও সভাপতির দায়িত্ব পালন করেন এনইএফ বাংলাদেশ কমিটির সদস্য ও এ বিশ্ববিদ্যালয়ের এনইএফ বৃত্তি প্রদান সংক্রান্ত কমিটির সভাপতি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বৃত্তি প্রাপ্ত শিক্ষাথীরা আগামী দিনগুলোতে প্রকৃতি সুরক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরুপ পরিস্থিতি মোকাবেলার ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন এবং এ সংশ্লিষ্ট একটি সংগঠন তৈরি ব্যাপারে শিক্ষার্থীদের পরামর্শ দেন। তিনি নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনকে এ বৃত্তি প্রদানের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে এ পর্যন্ত প্রতিবছর এ বিশ্ববিদ্যালযের ১০ জন শিক্ষার্থী এ বৃত্তিপ্রাপ্ত হচ্ছে।

পছন্দের আরো পোস্ট