খুবির ৬ষ্ঠ সমাবর্তনের বক্তা ড.অনুপম সেন

খুবি প্রতিনিধি।

আগামী ২২ ডিসেম্বর খুলনা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ সমাবর্তনের বক্তা হিসেবে বক্তৃতা রাখবেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড.অনুপম সেন।সমাবর্তনের সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো.আব্দুল হামিদ।আজ ৯ ডিসেম্বর সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ ফায়েক উজ্জামান।

অধ্যাপক ড. অনুপম সেন ১৯৬৫ সালে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন।পরবর্তীতে ১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগে প্রভাষক ও ১৯৬৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ১৯৭৩ সাল থেকে ১৯৭৯ সাল পর্যন্ত কানাডার ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগে শিক্ষা সহায়ক ও টিউটরের দায়িত্ব পালন শেষে পূনরায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

Post MIddle

১৯৮৪ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েই অধ্যাপকের দায়িত্ব পালন করেন।বর্তমানে তিনি চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের (বেসরকারি) উপাচার্য হিসেবে কর্মরত রয়েছেন। ২০১৪ সালে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এই বিশিষ্ট সমাজবিজ্ঞানী একুশে পদকে ভূষিত হন।

সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে চলছে জমকালো সব আয়োজন।সর্বশেষ তথ্যমতে সমাবর্তনে অংশ নিতে এ পর্যন্ত মোট তিন হাজার নয়শত তিয়াত্তর জন শিক্ষার্থী অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন।এছাড়া এবছর মোট ২৪ জন কৃতি শিক্ষার্থী স্বর্ণপদক লাভ করবেন।

পছন্দের আরো পোস্ট