খুবিতে ২৪জন গ্রাজুয়েট চ্যান্সেলর স্বর্ণপদক পাচ্ছেন

গতকাল (৯ ডিসেম্বর ২০১৯) শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সিনেট কক্ষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তন এবং বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আবদুল হামিদ সমাবর্তনে সভাপতিত্ব করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

মাননীয় শিক্ষা মন্ত্রী এবং ইউজিসির চেয়ারম্যান বিশেষ অতিথি থাকবেন। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন।

এবার সমাবর্তনে ৩৯৭৩জন কনভোকি অংশ গ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২৪জন গ্রাজুয়েটকে চ্যান্সেলর স্বর্ণপদক প্রদান করা হবে। যেহেতু এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি সভাপতিত্ব করবেন তাই অনুষ্ঠানের মর্যাদা ও ভাবগাম্ভীর্য অক্ষুন্ন রেখে উপাচার্য আসন্ন সমাবর্তন সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। এই সমাবর্তনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে এবং সার্বিক কার্যক্রম আরও গতিশীল হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সাম্প্রতিক ঘটনাবলী প্রসঙ্গে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এবং উপাচার্য হিসেবে তাঁর অবস্থান ও গৃহীত পদক্ষেপ এবং ব্যবস্থাবলীর কথা তুলে ধরেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক, প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট