ঢাবি উপাচার্যের সঙ্গে বিভিন্ন দেশের গণিতবিদদের সাক্ষাৎ

ঢাবি প্রতিনিধি।

যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানী, জাপান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পর্তুগাল, ফিলিপাইন, আয়ারল্যান্ড, সৌদি আরব, ভারত এবং নেপালের ১৪জন খ্যাতিমান গণিতবিদ গতকাল (৮ ডিসেম্বর ২০১৯) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় বাংলাদেশ গণিত সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মোবারক হোসেন, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক সাজেদা বানু প্রমুখ উপস্থিত ছিলেন।

Post MIddle

বৈঠককালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাজে চলমান নানা সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পৃথিবীর বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, মানব-সভ্যতার কল্যাণ সাধন এবং পৃথিবীকে আরও সুন্দর করতে বিভিন্ন অঞ্চলের শিক্ষাবিদ ও গবেষকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য, ৩-দিনব্যাপী আন্তর্জাতিক গণিত সম্মেলনে অংশ নিতে বিভিন্ন দেশের গণিতবিদগণ বর্তমানে বাংলাদেশ সফর করছেন। ‘গণিত : চ্যালেঞ্জ ও বাস্তবতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগ এবং বাংলাদেশ গণিত সমিতি যৌথভাবে এই সম্মেলনের আয়োজন

পছন্দের আরো পোস্ট