ন্যাশনাল কনফারেন্স অন ইলেক্ট্রনিকস এন্ড ইনফরমেশন

নিজস্ব প্রতিবেদক।

গত (৪-৫ ডিসেম্বর ২০১৯) বাংলাদেশ ইলেক্ট্রনিক্স সোসাইটি এবং বাংলাদেশ পরমানু শক্তি কমিশন এর যৌথ উদ্যোগে পরমানু শক্তি কেন্দ্র, ঢাকায় অনুষ্ঠিত হয় ন্যাশনাল কনফারেন্স অন ইলেক্ট্রনিকস এন্ড ইনফরমেশন-২০১৯। ৪ ডিসেম্বর দুদিনব্যাপি এ কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. ইঞ্জিনিয়ার আবদুস সালাম, সদস্য (প্রকৌশল), বাংলাদেশ পরমানু শক্তি কমিশন এবং সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমিরেটাস অধ্যাপক এম. লুৎফর রহমান।

সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইলেক্ট্রনিক্স সোসাইটির সভাপতি অধ্যাপক ইঞ্জি. এ. কে. এম. ফজলুল হক এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ ইলেক্ট্রনিক্স সোসাইটির সাধারন সম্পাদক ড. মোঃ নজরুল ইসলাম খান।

এবারের কনফারেন্সের প্রতিপাদ্য,চতুর্থ শিল্পবিপ্লবের পথে চ্যালেঞ্জসমূহ আয়োজনের মূল লক্ষ্য নির্ধারিত হয়, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য ইলেক্ট্রনিক্স, তথ্য-প্রযুক্তি শিক্ষা ও গবেষণা শক্তিশালী করন।

এবারের কনফারেন্সে প্রায় দেড় শতাধিক নিবন্ধ উপস্থাপনের জন্য নির্ধারিত হয়। দেশের বিভিন্ন প্রান্তের গবেষক, শিক্ষক-শিক্ষিকা, পেশাজীবিদের অংশগ্রহনের মাধ্যমে আলোচনা, উপস্থাপনার মধ্য দিয়ে এ আয়োজনের যথার্থ সার্থকতা অর্জিত হবে বলে আশা করা হচ্ছে।

পছন্দের আরো পোস্ট