১৮-২০ ডিসেম্বর সাউথইস্টে আইসিসিআইটি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় (এসইইউ) কর্তৃক আয়োজিত কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আইসিসিআইটি ২০১৯ বাস্তবায়ন কমিটির একটি সভা গত (৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন, রেজিস্ট্রার মেজর জেনারেল (অবঃ) কাজী ফকরুদ্দীন আহমেদ, সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. মুহিবুল হক ভূঞা এবং বিভিন্ন উপ-কমিটির আহ্বায়কগণ।

সম্মেলনটি ১৮-২০ ডিসেম্বর সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের তেজগাওঁস্থ স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, চীন, সুইডেন, জার্মানি, ইতালি, মালয়েশিয়া, ভারত এবং ফিনল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে প্রাপ্ত ৩৬৬ টি নিবন্ধের মধ্যে ১০৫ টি নিবন্ধ উপস্থাপনের জন্য গৃহিত হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের ১৩ জন বিশিষ্ট গবেষক সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করবেন। বিশ্বব্যাপী কম্পিউটার এবং তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ, বিজ্ঞানী, প্রকৌশলী, শিক্ষাবিদ, গবেষক এবং শিক্ষার্থীদের সাথে অংশগ্রহণকারীদের বৈজ্ঞানিক ধারণা, মতামত এবং চিন্তাভাবনা বিনিময়ের একটি অনন্য সুযোগ হিসেবে এই বছরের আইসিসিআইটি সম্মেলন আয়োজন করা হচ্ছে।

পছন্দের আরো পোস্ট