আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

ঢাবি প্রতিনিধি।

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রানারআপ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ব্যাংক এশিয়া’র ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) ও ব্যাংক এশিয়া যৌথভাবে এই প্রতিযোগিতা আয়োজন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ গত (৪ ডিসেম্বর ২০১৯) বুধবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ মিলনায়তনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ডিইউডিএস-এর সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়া’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রেসিডেন্ট মো. আরফান আলী। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিইউডিএস-এর মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ব্যাংক এশিয়া’র হেড অফ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স মো. জিয়া আরেফিন এবং বিটিভি’র বিতর্ক অনুষ্ঠানের নির্দেশক রুবায়েত রাকিব।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, বুদ্ধিবৃত্তিক চর্চার ক্ষেত্রে বিতর্কের কোন বিকল্প নেই। মুক্তচিন্তার মাধ্যমে সমাজ সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। ব্যাংক এশিয়ার মত কর্পোরেট প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ত হয়ে বিতর্ক আয়োজন করায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২দিনব্যাপী এই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এবং ব্র্যাক ইউনিভার্সিটি অংশগ্রহণ করে।

পছন্দের আরো পোস্ট