আইইউবিতে অ্যাকাডেমিয়ার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক।

‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য দেশের অন্যতম সেরা ইংরেজি মাধ্যম স্কুল অ্যাকাডেমিয়া তাদের শিক্ষার্থীদের পুরস্কৃত করল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী জনাব ড. হাছান মাহমুদ, এমপি। রাজধানীর বসুন্ধরায় আই.ইউ.বি ক্যাম্পাসে গত (৩ ডিসেম্বর ২০১৯) এর আয়োজন করা হয়।

আই.ইউ.বি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন এবং এডেক্সেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জনাব সাইদুর রহমান এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন এবং পাশাপাশি পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাকাডেমিয়ার চেয়ারপারসন মিসেস সারওয়াত জেব, ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন, স্কুলের অধ্যক্ষ অধ্যাপক ড. এম. মাহবুবুল হক ও ভাইস প্রিন্সিপ্যাল রওনক আলমগীর।

ড. হাছান মাহমুদ তার বক্তৃতায় উল্লেখ করেন, পুরো বিশ্ব এখন একটি গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। তাই প্রতিটি শিক্ষার্থীকে মানবতাবাদী মনোভাব, উদভাবনী ক্ষমতা, জ্ঞান ও দক্ষতা অর্জনের মধ্য দিয়ে বিশ্ব নাগরিক হয়ে উঠতে হবে। চতুর্থ শিল্প বিপ্লব এবং এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ পরিবর্তনগুলো মোকাবিলায় তৈরি হতেও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তথ্য মন্ত্রী।

অ্যাকাডেমিক সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের প্রতিবছর সংবর্ধনা দিয়ে আসছে অ্যাকাডেমিয়া। এডেক্সেল কারিক্যুলামের অধীনে হওয়া ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ২০১৯ সালে বাংলাদেশের একাডেমিয়া স্কুলের মোট ১৯৩ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। এর মধ্যে ‘ও’ লেভেল থেকে ১২৫ জন এবং ‘এ’ লেভেল থেকে ৬৮ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হল।

অনুষ্ঠান শেষে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ আইইউবি’র লাইব্রেরি এবং কয়েকটি ল্যাব পরিদর্শন করেন। এরপর তিনি আইইউবি’র সম্মানিত ট্রাস্টি এবং উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এসময় তারা উচ্চশিক্ষার মানোন্নয়ন নিয়ে আলোচনা করেন এবং আইইউবি-কে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে আইইউবি’র বিভিন্ন অনুষদের ডিন, সিনিয়র শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা, বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট