উচ্চতর গবেষণায় সহায়তা পেলেন কুবির দুই শিক্ষক

কুবি প্রতিনিধি:

শিক্ষাখাতে উচ্চতর গবেষণার জন্য সহায়তা পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ( কুবি) দুই শিক্ষক। ব্যানবেইস এর মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় থেকে দুজনকে ১৭ লাখ করে সর্বমোট ৩৪ লক্ষ টাকা দেওয়া হয় সহায়তা হিসেবে।

গবেষণায় সহায়তা প্রাপ্ত শিক্ষক দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন এবং নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ রাবেয়া খাতুন। সহায়তা পেয়ে বুধবার তারা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন।

বুধবার (০৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হক থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।জানা যায়, উচ্চতর গবেষণার মাধ্যমে উন্নত প্রযুক্তির আহরণ, উদ্ভাবন এবং প্রয়োগের বিস্তৃতি সাধন এবং তা ফলপ্রসূভাবে কাজে লাগিয়ে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, অনুশীলন ও প্রায়োগিক ও দক্ষতাসম্পন্ন সংখ্যক বিজ্ঞানী, প্রযুক্তিবিদ এবং সমাজবিজ্ঞানী গড়ে তোলার লক্ষ্যে ব্যানবেইস এর মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় থেকে তাদেরকে এ সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার (০৩ ডিসেম্বর) ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে এ গবেষণা সহায়তায় বরাদ্দকৃত টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এম.পি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি।

পছন্দের আরো পোস্ট