খুবিতে সরকারি আইনি সহায়তার প্রচার শীর্ষক কর্মশালা

খুবি থেকে নওরিন আহমেদ নোভা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের শিক্ষার্থীদের প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান স্বেচ্ছায় অসহায়দের মাঝে আইনি সহায়তা দেওয়ার আহ্বান জানান।

আজ (২৯ নভেম্বর) শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘সরকারি আইনি সহায়তার প্রচার’ শীর্ষক এক কর্মশালায় তিনি শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান।কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের আইন স্কুল এবং ইউএসএআইডি’র প্রমোটিং পিস অ্যান্ড জাস্টিস অ্যাক্টিভিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়।এবং আইন ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএসএআইডি’র চিফ অব পার্টি চার্লস জাকোসা।কর্মশালায় প্রধান ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, ‘আমাদের সমাজে বেশিরভাগ মানুষ আইন সম্পর্কে, তার অধিকার, অধিকার প্রতিষ্ঠা সম্পর্কে অবগত নয় এবং  সচেতনও নয়।পিছিয়ে থাকা সাধারণ মানুষের এই অধিকার নিশ্চিত করা না গেলে সমাজে বৈষম্য কমবে না।সরকার যে অসচ্ছল বা সামর্থ্যহীন মানুষদের জন্য আইনি সহায়তা দিচ্ছে এবং তা সহজেই পাওয়া যাচ্ছে এই বার্তাটি তাদের কাছে পৌঁছাতে হবে।এর জন্য প্রচার দরকার’।

তিনি আইনের শিক্ষার্থীদেরকে এ বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করার আহবান জানান।তিনি আরো বলেন তারা যখন পেশাজীবী হবেন সে সময় অসচ্ছল মানুষদেরকে যেন স্বেচ্ছায় সহায়তা করেন।

কর্মশালায় সংশ্লিষ্ট বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমেও কিছু বক্তব্য উপস্থাপন করা হয়।পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন দেন বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস খুলনার সহকারী পরিচালক সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জজ আকতারুজ্জামান এবং জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র অ্যাসিসট্যান্ট জজ প্রবীর কুমার দাস।

পছন্দের আরো পোস্ট