আইএফআইসি ব্যাংক বৃত্তি পেলেন ৪০ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি।

দুর্যোগ ব্যবস্থাপনা, সমুদ্র বিজ্ঞান, আবহাওয়া বিজ্ঞান, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং ও রোবটিক্স বিষয়ে গবেষণার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৫জন মেধাবী শিক্ষার্থীকে “আইএফআইসি ব্যাংক গবেষণা অনুদান” প্রদান করা হয়েছে।

এছাড়া, ১৫জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত (২৮ নভেম্বর ২০১৯) বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে গবেষণা অনুদান ও বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মাঈন উদ্দিন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য রামেন্দু মজুমদার বক্তব্য রাখেন। আইএফআইসি ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহ এ সারওয়ার স্বাগত বক্তব্য দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ফলপ্রসূ গবেষণা করার জন্য অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হতে হবে।

পছন্দের আরো পোস্ট