ঢাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক আন্তর্জাতিক কর্মশালা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ, UND Project Ges National Resilience Programme এবং বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে UND Project Ges National Resilience Programme শীর্ষক ৩-দিনব্যাপী এক আন্তর্জাতিক কর্মশালা গতকাল (২৭ নভেম্বর ২০১৯) বুধবার সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস ভবনে শেষ হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহনকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন।
কর্মশালার স্থানীয় সমন্বয়কারী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব মো. মোহসীন। দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. মারুফুর রহমান অনুষ্ঠান সঞ্চালন করেন।

প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেন, সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এশিয়ার দেশগুলোর দুর্যোগ মোকাবেলার অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সংশ্লিষ্ট সবাই উপকৃত হবে বলে প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ, মিয়ানমার, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, তাইওয়ানসহ এশিয়ার ৮টি দেশের গবেষক ও শিক্ষাবিদগণ এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট