১ ডিসেম্বর থেকে সরকারি স্কুলে ভর্তির আবেদন

নিজস্ব প্রতিবেদক।

আগামী ১ ডিসেম্বর রাত থেকে সরকারি স্কুলে ভর্তির অনলাইনে আবেদন শুরু হচ্ছে। ১৪ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করার সুযোগ থাকবে।

সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এ-সংক্রান্ত ভর্তি বিজ্ঞপ্তি জারি করেছে। https://gsa.teletalk.com.bd -এই ওয়েবসাইটে অনলাইনে আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৪ ডিসেম্বর প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হবে নিজ নিজ বিদ্যালয়ে। এদিন সকাল ১০টায় লটারি হবে প্রভাতি শিফটের এবং বেলা ২টায় দিবা শিফটের লটারি অনুষ্ঠিত হবে। এছাড়া, ২য় থেকে ৮ম শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

রাজধানীর সরকারি স্কুলগুলোকে তিন ভাগে ভাগ করে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। ‘এ’ গ্রুপভুক্ত বিদ্যালয়ে ১৮ ডিসেম্বর সকালে ২য় থেকে ৫ম শ্রেণি এবং বিকেলে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ গ্রুপভুক্ত বিদ্যালয়ে ১৯ ডিসেম্বর একই সময়ে এবং ‘সি’ গ্রুপভুক্ত বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর।

‘এ’ গ্রুপ: এই গ্রুপের স্কুলগুলো হলো- রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবপুর সরকারি উচ্চ বিদ্যালয়, নিউ গভ. গার্লস হাই স্কুল, ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় (প্রভাতি), ধানমন্ডি কামরুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রূপনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আজিমপুর গভ. গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উত্তরখান সরকারি মাধ্যমিক বিদ্যালয়, শেখ জামাল সরকারি মাধ্যমিক বিদ্যালয়, কালাচাঁদপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়।

পছন্দের আরো পোস্ট