মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্র-শিক্ষক সমাবেশ

ইবি প্রতিনিধি।

কুরআনের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে জঙ্গিবাদের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। এর ফলে বিশ্বে ইসলামোফোবিয়ার (ইসলাম ভীতি) উৎপত্তি হয়েছে। মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্র-শিক্ষক সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এসব কথা বলেন। তিনি আরো বলেন, ‘শক্তির দ্বারা সাময়িকভাবে জঙ্গিবাদের পতন হলেও এর দ্বারা স্থায়ীভাবে জঙ্গিবাদকে নির্মূল করা যায় না। তাই মটিভেশনের মাধমে তরুণ সমাজকে জঙ্গিবাদ থেকে দুরে রাখতে হবে।’

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্র-শিক্ষক সমাবেশের আয়োজন করে কুষ্টিয়া জেলা পুলিশ। সমাবেশে কুষ্টিয়া জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে প্রোভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত প্রোক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন ও কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন উপস্থিত ছিলেন। এসময় সমাবেশে প্রধান বক্তা বাংলাদেশ পুলিশ খুলনা রেঞ্জের ডি আই জি ড. খন্দকার মহিদ উদ্দিন।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কুষ্টিয়া জেলার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট