বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সাদার্নের সমঝোতা চুক্তি

১৮তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্টস ফোরাম-২০১৯(এইউপিএফ) এ সাদার্ন ইউনিভার্সিটির হয়ে প্রতিনিধিত্ব করলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান ও প্রফেসর ড. ইসরাত জাহান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে এবং বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সহযোগিতায় প্রথমবারের মত বাংলাদেশে তিনদিন ব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্টস ফোরাম উদ্বোধন করেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সম্মেলনে প্রফেসর সরওয়ার জাহান ও প্রফেসর ড. ইসরাত জাহান রুল অব ইন্টার্নশিপ ইন প্রিপারিং স্টুডেন্টস টু বি এন্টারপ্রিনিয়ারস বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন। পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিতকরণ, শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য এক্সচেঞ্জ প্রোগ্রাম এবং বৃত্তিতে পিএইচডি করার সুযোগসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ৭টি সমঝোতা (এমওইউ) চুক্তি স্বাক্ষর করে সাদার্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল।

গত রোববার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। বাংলাদেশসহ এশিয়ার ১৫টি দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট, ভাইস চ্যান্সেলর ও র‌্যাক্টররা এ ফোরামে অংশ নেন।

পছন্দের আরো পোস্ট