ইবিতে ইন্টারনেট নেই হল চালুর ১০ মাসেও

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ রাসেল হল চালুর ১০ মাস হয়ে গেলেও হলে নেই কোন রিডিং রুম ও ইন্টারনেট (ওয়াইফাই) সংযোগ। ফলে ইন্টারনেট সংযোগ ও রিডিং রুম চালুর দাবিতে বিক্ষেভ করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১ টায় হল প্রোভোস্টের রুমে তালা দিয়ে হলের প্রধান ফটকে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে।

জানা যায়, চলতি বছরের জনুয়ারিতে চালু করা হয় শেখ রাসেল হল। তবে হল চালুর ১০মাস পেরিয়ে গেলেও হলে নেই ইন্টারনেট সংযোগ ও রিডিং রুম। হলে রিডিং রুম থাকলেও তা হলের অফিস রুম করা হয়েছে। শিক্ষার্থীরা কয়েক দফায় ইন্টারনেট সংযোগ ও রিডিং রুম চালুুর দাবি জানালেও হল কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। ইন্টারনেট ফি দেয়ার পরেও ইন্টারনেট সেবা না পাওয়া ও রিডিং রুম চালু না করায় ক্ষোভ প্রকাশ করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। এ দাবিতে রুমে তালা দিয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। পরে হল প্রোভোস্টের আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ‘আবাসিকতার শর্ত পূরণ করে আমরা হলে উঠেছি। ইন্টারনেট বাবদ ফি জমা দিয়েছি। এর পরেও হল চালু হওয়ার ১০ মাস পর এখনো ইন্টারনেট সংযোগ দেওয়া হয়নি। আমাদের নামে হলে রিডিং রুম থালেও সেই রুমের নাম পরিবর্তন করে হল অফিস বানানো হয়েছে।’

এবিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল হোসেন বলেন, ‘ইন্টারনেট সংযোগের কাজ চলছে। অগামী দু-এক দিনের মধ্যে শিক্ষার্থীরা ইন্টারনেট সংযোগ পাবে। হলের কাজ অংশিক সম্পন্ন হওয়ায় রিডিং রুম নেই। কাজ সম্পন্ন হলে রিড়িং রুম থাকবে।

পছন্দের আরো পোস্ট