কুবিতে সমাবর্তনের রেজিস্ট্রেশন বুথ

কুবি প্রতিনিধি:

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) হতে যাচ্ছে সমাবর্তন৷ সমাবর্তনকে সামনে রেখে চলছে শেষ সময়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। আগামী ৩০ নভেম্বর পর্দা নামবে এই নিবন্ধনের। রেজিস্ট্রেশন প্রক্রিয়াকে আরও সহজ করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসানো হয়েছে রেজিস্ট্রেশন বুথ।

সোমবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে এই রেজিষ্ট্রেশন বুথের কার্যক্রম উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। এসময় সমাবর্তন প্রস্তুতি কমিটির বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অভিষেক সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময় শেষ হচ্ছে ৩০ নভেম্বর। নির্ধারিত সময়ের পর সময়সীমা আর বাড়ানোর সম্ভাবনা নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর আগে ১ নভেম্বর থেকেই শুরু হয় সমাবর্তনের অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া। এই প্রক্রিয়ার কারিগরি সহায়তায় রয়েছে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ৷

প্রসঙ্গত, আগত ২০২০ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অভিষেক সমাবর্তন। এবার স্নাতক পর্যায়ের ৩৫৫০ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ২০৫২ জন শিক্ষার্থী সুযোগ পাচ্ছেন কালো গাউন ও সমাবর্তন টুপি পরিধান করে শিক্ষাসনদ গ্রহণ করার।

পছন্দের আরো পোস্ট