ঢাবিতে রোকেয়া স্মারক বক্তৃতা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে রোকেয়া স্মারক বক্তৃতা আজ (২০ নভেম্বর ২০১৯) বুধবার অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন ড. সানজীদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Post MIddle

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এর উপাচার্য অধ্যাপক ড. নির্মলা রাও এবং ঢাকা বিশ্ববিদ্যালয় উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আয়েশা বানু যথাক্রমে “Education and Empowerment: Promoting Gender Equality in South Asia” এবং “Equal Rights in Family and the Bangladesh Women’s Movement: Personal Law and Uniform Family Code” শীর্ষক ‘রোকেয়া স্মারক বক্তৃতা’ প্রদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বেগম রোকেয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দক্ষিণ এশিয়ায় নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষার উন্নয়নে তিনি অনন্য অবদান রেখে গেছেন। বেগম রোকেয়ার আদর্শ অনুসরণ করে সমাজ থেকে লিঙ্গ বৈষম্য নিরসনে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট