ডিউক অব এডিনবার্গ’স এ্যাওয়ার্ড পেলেন ১৪২ কৃতী শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি।

সহ-শিক্ষা কার্যক্রমে অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের ১৪২জন কৃতী শিক্ষার্থীকে “দি ডিউক অব এডিনবার্গ’স ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে। এর মধ্যে ৫৮ জন সিলভার এ্যাওয়ার্ড এবং ৮৪ জন ব্রোঞ্জ এ্যাওয়ার্ড লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত (১৭ নভেম্বর ২০১৯) রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিউক অব এডিনবার্গ’স এ্যাওয়ার্ড ফাউন্ডেশনের নির্বাহী কমিটির চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক এবং ফাউন্ডেশনের জাতীয় পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব:) কায়সার আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার ওপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, দক্ষতা বৃদ্ধি ও নেতৃত্বের গুণাবলী বিকাশের লক্ষ্যে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট