সাউথইস্টে আইসিপিসি প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় (এসইইউ) আয়োজিত ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি) এশিয়া ঢাকা রিজিওনাল ২০১৯ প্রতিযোগিতা ১৫-১৬ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজ থেকে ১৯০টি দল অনলাইন ভিত্তিক এ প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতার পুরষ্কার প্রদান ও উদযাপন অনুষ্ঠান ১৬ নভেম্বর সন্ধ্যায় যমুনা ফিউচার পার্কের কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীনের সভাপতিত্বে পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বিশেষ অতিথি ছিলেন এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির উপাচার্য জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ব্যবস্থাপনা পরিচালক পার্থ প্রতীম দেব এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম এর পক্ষে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এম. কামালউদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রতিযোগিতার পরিচালক অধ্যাপক ড. আবুল লেইস এমএস হক।

প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন বুয়েটের অধ্যাপক এম. কায়কোবাদ এবং জাজিং ডাইরেক্টর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাসনাইন হেকেল।

এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপ হয় বুয়েটের টিম যথাক্রমে হেলবেন্ট, গিফটেড হিপোক্রাইটস ও ডুফেনসমির্টজ ইনক। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার, ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

পছন্দের আরো পোস্ট