ঢাবি ভাস্কর্য বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য বিভাগের ‘বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৯’ গত (১৪ নভেম্বর ২০১৯) বৃহস্পতিবার চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন এবং প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৫টি শিল্পকর্মের শিল্পীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন।

ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মুকুল কুমার বাড়ৈ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য প্রাক্তনি সংঘের সভাপতি ভাস্কর মুজিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক লালা রুখ সেলিম।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিশ্বে ভাস্কর্য শিল্পের ইতিহাস অনেক পুরোনো এবং শিল্পজগতে ভাস্কর্যের গুরুত্ব অপরিসীম। বিভিন্ন দেশে ভাস্কর্য শিল্পের গুরুত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, ইতিহাসে রেনেসাঁ বা পুর্নজাগরণেও ভাস্কর্য শিল্প গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল।

পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন- নয়ন দত্ত (নিরীক্ষামূলক শ্রেষ্ঠ পুরস্কার), অচিন্ত্য সাহা রায় (মাধ্যম শ্রেষ্ঠ পুরস্কার), সুস্মিতা মুখার্জ্জী মিষ্টি (ভাস্কর নভেরা আহমেদ স্মৃতি পুরস্কার), গোবিন্দ পাল (অধ্যাপক আবদুর রাজ্জাক স্মৃতি পুরস্কার) এবং টুটুল রায়(শিল্পী আনোয়ার জাহান স্মৃতি পুরস্কার)।

উল্লেখ্য, ভাস্কর্য বিভাগের এই বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী আগামী ১৯ নভেম্বর ২০১৯ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১১:০০টা থেকে রাত ৮:০০টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

পছন্দের আরো পোস্ট