আন্তঃস্কুল ও কলেজ পর্যায় ইতিহাস উৎসব

নিজস্ব প্রতিবেদক।

আইডিয়াল কমার্স কলেজ ও শিক্ষা বিষয়ক মাসিক ম্যাগাজিন এডুকেশন ওয়াচ-এর উদ্যোগে বাংলাদেশের ইতিহাস চর্চাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে ঢাকার স্কুল ও কলেজ/সমমান শিক্ষার্থীদের অংশগ্রহণে ইতিহাস উৎসব ২০১৯ অনুষ্ঠিত হবে।

তোমার হাতেই আগামীর বাংলাদেশ, নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং আমাদের. সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে ৯ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ বাংলাদেশের ইতিহাস সাধারণ জ্ঞান MCQ / ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার পাশাপাশি আরও থাকবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথম তিন জনকে আকর্ষণীয় পুরস্কারসহ ১০ জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে। অনলাইনে রেজিস্ট্রেশন-এর মাধ্যমে অংশগ্রহণের সুযোগ থাকছে। এছাড়াও ই-মেইল-festivalofhistory2019@gmail.com ও মোবাইল-০১৬৪৩৩৯০০৭০-এ এসএমএস করেও কনফার্ম করা যাবে।

উৎসবের লোগো উন্মোচন: ২৭ অক্টোবর ২০১৯ বিকেল ৫টায় আইডিয়াল কমার্স কলেজ অডিটোরিয়ামে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে উন্মোচিত হল ২য় ইতিহাস উৎসব ২০১৯-এর লোগো।

উৎসবের উদ্বোধন: ৫ ডিসেম্বর ২০১৯, সকাল ১১টা, অপরাজেয় বাংলা, কলা ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ: স্কুল পর্যায়ে (৯ম-১০ শ্রেণী এবং এসএসসি পরীক্ষার্থী) ১৫ ডিসেম্বর ২০১৯ সকাল ১০টা আইডিয়াল কমার্স কলেজ, ফার্মগেট, ঢাকা। কলেজ পর্যায় (১১শ-১২শ শ্রেণী ও এইচএসসি পরীক্ষার্থী) ২৮ ডিসেম্বর ২০১৯ সকাল ১০ টা আইডিয়াল কমার্স কলেজ, ফার্মগেট, ঢাকা। ইতিহাস উৎসবে অংশগ্রহণের জন্য সাদর আমন্ত্রণ রইল।

পছন্দের আরো পোস্ট