ভর্তি পরীক্ষায় রোটার‍্যাক্ট ক্লাবের তৎপরতা

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহায়তায় তৎপর ভূমিকা পালন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অফ কুমিল্লা। চার শিফটে কাজ ভাগ করে ভর্তিচ্ছুদের নানাবিধ সহযোগিতা প্রদান করে সংগঠনটি।

প্রথম শিফটে গত ৭ নভেম্বর কুমিল্লা রেলওয়ে স্টেশন থেকে বিকাল ৪টায় তাদের কার্যক্রম শুরু হয়ে রাত ২ঃ৩০ পর্যন্ত রোটার‍্যাক্ট স্বেচ্ছাসেবীরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সিটপ্লান, লোকেশন, গাড়ি ভাড়া, হোটেল খুঁজে দেওয়া, ভার্সিটিতে যাবার জন্য বাসে তুলে দেয়া ও বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করে।

দ্বিতীয় শিফটে ৮ নভেম্বর কুমিল্লা সরকারি কলেজে ০৮ নভেম্বর ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে সম্পূর্ণ বিনামূল্যে ব্যাগ, মোবাইল, ঘড়ি, ম্যানিব্যাগ রাখাসহ প্রবেশপত্রে ছবি স্ট্যাপলার এর ব্যবস্থা করে।

এরপর দুপুর ২টা থেকে তৃতীয় শিফটে তারা বৃষ্টিতে ভিজে পলিথিনের মাধ্যমে ভর্তিচ্ছুদের ব্যাগ এবং মোবাইলগুলো বৃষ্টি থেকে রক্ষা করে।

রোটার‍্যাক্ট সদস্যরা বলেন, ‘বৃষ্টিতে ভিজে কাজ করতে হলেও আমাদের সবার মাঝে আনন্দের একটা উচ্ছ্বাস ছিল। আমাদের ক্যাম্পাসের বেশ কয়েকজন ভাই আমাদের ভলেন্টিয়ার হিসেবে কাজ করেছেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসন, কুমিল্লা সরকারি কলেজের প্রিন্সিপাল ম্যাম, বিএনসিসি, রোভার স্কাউট সবার প্রতি আমরা কৃতজ্ঞ।

এছাড়াও ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও (৯ নভেম্বর) ৪র্থ শিফটে তারা একইভাবে ভর্তিচ্ছুদের সেবা প্রদান করেছে।

পছন্দের আরো পোস্ট