রাবি মাস্টাররোল কর্মচারিদের চাকরি স্থায়ীকরণের দাবি

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দৈনিক মজুরির ভিত্তিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন মাস্টাররোল কর্মচারিবৃন্দ। বৃহস্পতিবার বেলা বারোটায় তাঁরা উপাচার্য দপ্তরে এ স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে তাঁরা বলেন, আমরা অত্র বিশ্ববিদ্যালয়ে ১৯৯৬ থেকে অদ্যবধি মাস্টাররোলে নিয়োগপ্রাপ্ত হয়ে কাজ করে আসছি। ২০০৬ থেকে এ পর্যন্ত প্রায় দেড় হাজার কর্মকর্তা ও কর্মচারিকে নিয়োগ দেওয়া হয়েছে। অথচ ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা (সূত্র নং – ১৮/২রাবি:-১/২০০৩/৮১১, তারিখ ২৪-১২-২০০৮) থাকা সত্ত্বেও মাস্টাররোল চাকরি স্থায়ী করা হয় নি।

Post MIddle

এর ফলে সৃষ্ট সমস্যার কথা তুলে ধরে তাঁরা আরও বলেন, প্রায় দুই দশক মাস্টাররোলে চাকরি করায় দেশের অন্য সকল প্রতিষ্ঠানে আমাদের চাকরি পাওয়ার বয়সসীমা অতিক্রান্ত হয়ে গেছে। আমাদের দৈনন্দিন জীবন দুর্বিষহ হয়ে উঠেছে এবং ঋণগ্রস্ত হয়ে ক্রমশ ভিটেমাটিহারা ও নিঃস্ব হয়ে পড়ছি।

উল্লেখ্য, মাস্টাররোল কর্মচারিদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত সকল প্রক্রিয়া, সিন্ডিকেট কর্তৃক গঠিত কমিটির মাধ্যমে চূড়ান্ত সুপারিশমালা ও অর্থ অনুমোদিত হয়ে আছে।এসময় পরবর্তী সিন্ডিকেটেই তাঁরা চাকরি স্থায়ীকরণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২০ ডিসেম্বর শিক্ষা উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইউজিসির আলোচনা সভায় রাবির মাস্টাররোল কর্মচারিদের প্রসঙ্গে চারটি সিদ্ধান্ত গৃহীত হয় এবং তদনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

পছন্দের আরো পোস্ট