ইন্টার্নশিপের সুযোগ নিয়ে প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউটে ইন্টার্নশিপের সুযোগ’ শীর্ষক এক প্রতিযোগিতা আজ ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সিএসই ভবনে অনুষ্ঠিত হয়েছে।

এ বছর স্নাতক সম্পন্ন করেছেন অথবা খুব শিঘ্রই সম্পন্ন করতে যাচ্ছেন এমন শিক্ষার্থীরা এ ‘অনসাইট সিলেকশন প্রতিযোগিতা’য় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতাটি অনলাইন প্ল্যাটফর্ম হ্যাকার র‌্যাংকে অনুষ্ঠিত হয় এবং এতে ৩২জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

Post MIddle

প্রতিযোগিতায় স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশের প্রধান মানবসম্পদ কর্মকর্তা ও সিনিয়র প্রফেশনাল গাজী মুনির উদ্দিন, প্রধান প্রকৌশলী আশরাফুল আসাদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, প্রভাষক এ আই তাজিব ও ইফতি রহমান উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ৬ সপ্তাহের জন্য স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশে ইন্টার্নশিপের সুযোগ পাবেন। এর মাধ্যমে শিক্ষার্থীরা স্যামসাংয়ের প্রোগ্রামিং ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে প্রশিক্ষণ পাবেন। শুধু তাই নয়, শিক্ষার্থীরা এই ইন্টার্নশিরেপর পর একটি উচ্চতর প্রশিক্ষণ ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন এবং সফলভাবে প্রশিক্ষণ ও পরীক্ষা সম্পন্নকারী শিক্ষার্থীরা স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউট বাংলাদেশে স্থায়ী কর্মী হিসেবে নিয়োগ পাবেন।

প্রতিযোগিতা শেষে স্যামসাং আর অ্যান্ড ডি ইনস্টিটিউটের প্রধান প্রকৌশলী আশরাফুল আসাদ একটি প্রশ্ন-উত্তর পর্ব পরিচালনা করেন। এসময় তিনি ইন্টার্নশিপ প্রক্রিয়া ও চাকরির সুযোগ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

পছন্দের আরো পোস্ট