উদ্বোধন হলো ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ কর্মসূচির

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের উদ্যোগে গতকাল (১ নভেম্বর ২০১৯) শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখিত বিভিন্ন কবিতা আবৃত্তি করে ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ কর্মসূচির উদ্বোধন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ডাকসু’র সদস্য রফিকুল ইসলাম ঐতিহ্য ও মাহমুদ হাসান বক্তব্য রাখেন।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠান খুবই তাৎপর্যপূর্ণ ও অর্থবহ এবং এ ধরনের সাংস্কৃতিক কর্মকা- অন্যদের বিশেষ করে তরুণ প্রজন্মকে গভীরভাবে অনুপ্রাণিত করবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে তাঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য উপাচার্য শিল্পী, কবি, সাহিত্যিকসহ সকলের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট