ঢাবিতে চৈতালী বাস রুটের ৪ দশক পূর্তি

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় চৈতালী বাস রুটের ৪দশক পূর্তি ও পুনর্মিলনী উৎসব গত (৩১ অক্টোবর ২০১৯) বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

চৈতালী বাস রুটের সভাপতি মোহাম্মদ আজগর হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক সৈয়দ আলী আকবর ও লাইব্রেরীর কর্মকর্তা সারওয়ার খান। এসময় ডাকসু’র নেতৃবৃন্দ, চৈতালী বাস রুটে চলাচলকারী সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আবাসন, চিকিৎসা সেবা ও পরিবহন সংকটসহ নানাবিধ প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যে শিক্ষার্থীরা তাদের পড়াশুনা চালিয়ে যাচ্ছে। কঠিন বাস্তবতার মুখোমুখি হয়েও পড়াশুনায় তারা অসাধারণ সাফল্য অর্জন করছে। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের নানাবিধ সমস্যা সমাধানে কর্তৃপক্ষের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতি নেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তিকে সামনে রেখে মাস্টার প্ল্যান এর কাজ চলছে। খুব শীঘ্রই এর বাস্তবায়নের কাজ শুরু হবে।

পছন্দের আরো পোস্ট