কুবির রক্তদাতা সংগঠন বন্ধুর ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত

কুবি প্রতিনিধি:

“যদি করি সেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ” শ্লোগানকে সামনে নিয়ে কাজ করা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রক্তদাতা সংগঠন বন্ধু’র ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, প্রক্টর এবং বন্ধুর উপদেষ্টা ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, উপদেষ্টা মো. হারুন, মো. আবু বকর সিদ্দিক।

Post MIddle

বন্ধুর সভাপতি মোঃ আশরাফুল রহমান ভুঁইয়ার সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য আসমা উল হক মীম ও মাহফুজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানটি ছিলো দুইটি পর্বে বিভক্ত।

প্রথম পর্বে ‘স্বাস্থকথা- ২’ নামক একটি সেমিনারে অস্টিওপোরোসিস ও হাড়ের সুরক্ষার ব্যাপারে আলোকপাত করেন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুল হাসান খাঁন (সোহাগ)। এই আলোচনার উপর নির্ভর করে একটি কুইজ অনুষ্ঠিত হয় হয় এবং কুইজ পরীক্ষায় সর্বোচ্চ মার্ক প্রাপ্ত তিনজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক বনাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে বন্ধু কুবির প্রতিষ্ঠাবার্ষিকীকে আরো সুমধুর করতে কেক কাটা হয়। কেক কাটার পরপরই শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব আলোচনা সভা।

আলোচনা সভায় উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘রক্ত দেওয়া একটি মহৎ এবং প্রকৃত সাহসী কাজ। তাই রক্ত দেয়ার জন্য সাহস থাকতে হয়। যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর। যারা নিজের শরীরের রক্ত দিয়ে সাহায্য করে তারাই প্রকৃত সফল। সফলতা সবাই পায় না। জীবনে যারা সেকরিফাইজ করতে পারে তারাই সফলকাম হতে পারে’।

পছন্দের আরো পোস্ট