এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল (২৬ অক্টোবর, ২০১৯) এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিক উদ্যাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি, ফ্লাস মব, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. হাফিজ মোঃ হাসান বাবু, উপ-উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মোঃ শামীমুল হাসান, ট্রেজারার, ইবিএইউবি।

Post MIddle

অনুষ্ঠানের শুরুতে সকাল ৭.৩০ মিনিটে পতাকা উত্তোলন করা হয় এবং সকাল ৮.০০ টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এর নেতৃত্বে আনন্দ র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের ভেন্যু চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। এরপর সকাল ১০.০০ ঘটিকায় মুক্ত আকাশে কবুতর ও বেলুন উড়িয়ে এবং কেক কেটে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবসের উদ্ধোধন করেন অনুষ্ঠানের সম্মানিত প্রধান অতিথি প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, উপাচার্য, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, বিশেষ অতিথি প্রফেসর ড. হাফিজ মোঃ হাসান বাবু, উপ-উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়, এ সময় আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সম্মানিত সভাপতি ড. মোঃ শামীমুল হাসান, ট্রেজারার, ইবিএইউবি, প্রফেসর ড. শংকর কুমার কু-, অধ্যক্ষ, নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ। এরপর সকাল ১১.৩০ মিনিটে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ এবং সম্মিলিত ভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান। আরও বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যপক প্রফেসর ড. মজহারুল ইসলাম তরু। বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মোঃ হাসান বাবু বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো এবং অনুষ্ঠানে উপস্থিত ছাত্র-ছাত্রীদের নিয়ামানুবর্তীতা দেখে অভিভূত হন এবং ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মনোনিবেশ হয়ে সৎ নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলার আহব্বন জনান।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার- কে গভীর শ্রদ্ধার সাথে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চাঁপাইনবাবগঞ্জে একটি গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁর বক্তব্যে তিনি ছাত্র-ছাত্রীদের সৎ যোগ্য ও ভালো মানুষ হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার জন্য আহব্বন জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর নিকট সহযোগিতা কামনা করেন।
সভাপতির বক্তব্যে অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার ড. মোঃ শামীমুল হাসান বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের দিকগুলো তুলে ধরেন এবং ছাত্র-ছাত্রীদের ভালোভাবে লেখাপড়া করার জন্য পরামর্শ প্রদান করে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ, আইন অনুষদের প্রধান এস.এম. শহীদুল ইসলাম ও বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীবৃন্দ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন কলেজের অধ্যক্ষ, স্কুলের প্রধান শিক্ষক, প্রিন্ট মিডিয়া, সাংবাদিকবৃন্দ এবং আরও অনেকে। সকলের উপস্থিতিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

পছন্দের আরো পোস্ট